Loading ...

অংশগ্রহণের নিয়মাবলী

  • প্রতিযোগিতায় অংশ নিতে অবশ্যই http://www.digitalcitizenbd.com/ ওয়েবসাইটে নিবন্ধন করে নির্ধারিত সময়ের মধ্যে চলমান কুইজ রাউন্ডের বিষয়ক কোর্সটি সম্পন্ন করতে হবে। মোট ৮টি কুইজ রাউন্ড হবে তাই কোনো রাউন্ডে অংশগ্রহণ করতে না পারলেও পরবর্তী রাউন্ডে পুরস্কার জেতার সুযোগ থাকছেই।

  • কুইজ সকলের জন্য উন্মুক্ত থাকবে। তবে শুধুমাত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ডিজিটাল সিটিজেনশিপ চ্যালেঞ্জ, ২০২২ এ অংশগ্রহণ করতে পারবেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যারা সম্পূর্ণ তথ্য দিয়ে ওয়েবসাইটে তাঁদের প্রোফাইল হালনাগাদ করে রাখবেন তাঁরাই এই চ্যালঞ্জের আওতায় পুরস্কার পাবার জন্য যোগ্য হবেন।

  • একজন প্রতিযোগী যতবার ইচ্ছে কুইজে ও কোর্সে অংশগ্রহণ করতে পারবেন।

  • প্রতিযোগিতায় অংশ নিতে প্রতিযোগীকে প্রতিটি কুইজের জন্য নির্ধারিত নির্দিষ্ট সময়ের মধ্যে রাউন্ডটি সম্পন্ন করতে হবে। কুইজ রাউন্ডের নির্ধারিত সময় শেষেও কুইজ খেলা যাবে তবে তা প্রতিযোগিতার অন্তর্ভুক্ত থাকবে না।

  • প্রতিটি কুইজ রাউন্ড ১৫ দিন ধরে চলবে, এই সময়ের মধ্যে সর্বোচ্চ সঠিক উত্তরদাতার মধ্য থেকে ২০ জন (শুধুমাত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী) প্রতি রাউন্ডের বিজয়ী হিসেবে নির্বাচিত হবেন। একাধিক প্রতিযোগী একই স্কোর করলে দৈবচয়ন বা লটারি পদ্ধতিতে বিজয়ী নির্বাচিত হবেন।

  • প্রতি রাউন্ডে ২০ জন করে ৮টি রাউন্ডে সর্বমোট ১৬০ জন চূড়ান্ত রাউন্ডের জন্য নির্বাচিত হবেন। উক্ত ১৬০ জন প্রতিযোগী ডিজিটাল সিটিজেনশিপ চ্যালেঞ্জ, ২০২২ –গালা রাউন্ডে অংশগ্রহণ করার সুযোগ পাবেন এবং তাঁদের মধ্য থেকে সেরা ২০ জন হবেন ডিজিটাল সিটিজেনশিপ চ্যালেঞ্জ, ২০২২ এর চ্যাম্পিয়ান!

  • কোর্স ভিত্তিক কুইজ রাউন্ডের বিজয়ীদের ও ডিজিটাল সিটিজেনশিপ চ্যালেঞ্জ, ২০২২-এর চ্যাম্পিয়ানদের তালিকা সোশ্যাল মিডিয়া পেইজে নিয়মিতভাবে প্রকাশ করা হবে। বিজয়ীদের পুরস্কার কুরিয়ারের মাধ্যমে পাঠানো হবে।

  • প্রতিযোগিতার পরিচালনা, ফলাফল ও পুরস্কার সংক্রান্ত যেকোনো বিষয়ে ডিনেটের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।


কুইজ রাউন্ডের পুরস্কার হিসেবে থাকছে প্রকল্পের পক্ষ থেকে আকর্ষণীয় গিফট হ্যাম্পার!!!

* প্রত্যেক প্রতিযোগীকে সঠিক নাম, ঠিকানা, ছবি, ফোন নাম্বার এবং ইমেইল/সোশ্যাল মিডিয়া আই.ডি. ব্যবহার করতে হবে এবং পুরস্কার পাবার জন্য প্রতিযোগীকে প্রয়োজন হলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হবার প্রমাণ উপস্থাপন করার অনুরোধ করা হতে পারে। ভুল তথ্য দিয়ে অংশগ্রহণ করলে তাঁকে পরবর্তীতে পুরস্কারের জন্য অযোগ্য হিসেবে বিবেচনা করা হবে।

কোর্স এবং কুইজ

রাউন্ড-০1
মত প্রকাশের স্বাধীনতা কী ও কেন প্রয়োজন?
রাউন্ড-০2
মত প্রকাশের স্বাধীনতা ও দায়িত্বশীল নাগরিকত্ব
রাউন্ড-০3
ডিজিটাল জগতে নাগরিকত্বের চর্চা
রাউন্ড-০4
ডিজিটাল জগতে নিরাপদ ও আত্মবিশ্বাসী বিচরণ
রাউন্ড-০5
ডিজিটাল জগতে তথ্য সাক্ষরতা চর্চা
রাউন্ড-০6
ডিজিটাল জগতে মিডিয়া সাক্ষরতা চর্চা
রাউন্ড-০7
অনলাইনে নেতিবাচকতা, নির্যাতন ও ভীতি